শনিবার ২৩ মার্চ ২০১৯  ৮ চৈত্র ১৪২৫, ১৫ রজব, ১৪৪০ Untitled Document

সদ্য সংবাদ

সোনাগাজীতে কৃষি জমির  মাটি ইট ভাটায় বিক্রি  ১০টি ট্রাক্টর আটক

Untitled Document
হালনাগাদ :২০১৯-০১-০৯, ১১:০১

প্রতিনিধী

সোনাগাজী প্রতিনিধি: সোনাগাজীতে কৃষি জমির মাটি বিভিন্ন ইট ভাটায় বিক্রির অভিযোগে স্থানীয় গ্রামবাসী ১০টি ট্রাক্টর আটক করেছে। এলাকাবাসী জানায়, চরচান্দিয়া গ্রামের মো. আবদুল্লাহ, মো. বেলাল হোসেন, আবু সুফিয়ান ও মিয়া সর্দারের নেতৃত্বে একটি সিন্ডিকেট গত কয়েক দিন যাবৎ ওই ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে ফসলী জমির মাটি উত্তোলন করে ইটভাটায় বিক্রি করে আসছে। ইতোমধ্যে কয়েকটি পাকা পুল, কালভার্ট ও সড়ক ভেঙে চুরমার হয়ে গেছে। এতে বিক্ষব্ধ এলাকাবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলনের সহযোগিতায় মাটি সহ ১০টি ট্যাফে ট্রাক্টর আটক করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করেছে।
চরচান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কৃষি জমি থেকে মাটি কাটা সম্পূর্ণ নিষিদ্ধ হলেও একটি সিন্ডিকেট দীর্ঘ দিন যাবৎ চরচান্দিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে ফসলী জমির মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছে। যার ফলে সড়ক, পুল ও কালভার্টগুলো ভেঙে চুরমার হয়ে গেছে। বিক্ষুব্ধ এলাকাবাসী ১০ট্রাক্টর আটক করে আমাকে খবর দিলে আমি ঘটনাস্থলে হাজীর হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করি।
সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল পারভেজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

March 2019

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

সর্বাধিক পঠিত
জেলা সংবাদ
সংশ্লিষ্ট সংবাদ