সোমবার ২৭ মে ২০১৯  ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রামজান, ১৪৪০ Untitled Document

সদ্য সংবাদ

রিমান্ডে থাকা নুসরাতের বান্ধবী মনিকে নিয়ে ঘটনাস্থলে পিবিআই উপজেলা আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন আটক

Untitled Document
হালনাগাদ :২০১৯-০৪-২০, ১০:৫৫

প্রতিনিধী

বিশেষ প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া সহপাঠী কামরুন্নাহার ওরফে মণিকে নিয়ে ঘটনাস্থল ও বোরকার দোকান পরিদর্শন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার দুপুরে পিবিআইয়ের একটি দল রিমান্ডে থাকা মণিকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন। একই দিন হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে উপজেলা আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিনকে আটক করা হয়।
পিবিআইয়ের একটি সূত্র জানায়, নুসরাত হত্যার ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে গ্রেফতারকৃত কামরুন্নাহার মণিকে বুধবার থেকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার দুপুরে পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ ইকবালের নেতৃত্বে একটি দল মণিকে নিয়ে সোনাগাজী পৌর শহরের মানিক মিয়া প্লাজায় একটি বোরকার দোকানে গিয়ে দোকান মালিকের সঙ্গে কথা বলে। পরে পিবিআইয়ের দলটি সোনাগাজী মাদ্রাসার প্রশাসনিক ভবনের ছাদের ঘটনাস্থল পরিদর্শন করে। সেখানে নুসরাতকে কীভাবে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে হত্যা করা হয়েছে, তার বিবরণ দেন মণি।
পিবিআই’র ওইসূত্র আরো দাবি করেন, গ্রেফতার হওয়া মণির কাছ থেকে হত্যাকা- সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। হত্যাকা-ে অংশ নেওয়া পুরুষদের গায়ে থাকা বোরকাগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে নুসরাত হত্যা মামলায় অবশেষে ফেঁসে যাচ্ছেন সোনাগাজী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি রুহুল আমিন। এ ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে সোনাগাজী তাকিয়া রোডস্থ তার নিজ বাসভবন থেকে আটক করা হয়। ফেনীর পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান আটকের সত্যতা নিশ্চিত করে জানান, শাহাদাত হোসেন শামীম নামে এক আসামি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জাবনবন্দিতে রুহুল আমিন জড়িত থাকার কথা জানান। সে মোতাবেক মোবাইল কললিস্ট ধরে ওই আসামির সাথে তার ৬ সেকেন্ডের কথোপোকথনের সত্যতা পেয়েছে পিবিআই। তবে নুসরাত হত্যাকান্ড সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনী পদক্ষেপ গ্রহন করা হবে।

 

May 2019

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

সর্বাধিক পঠিত
জেলা সংবাদ
সংশ্লিষ্ট সংবাদ