বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারী ২০১৯  ৯ ফাল্গুন ১৪২৫, ১৪ জুমাদিউল সানি , ১৪৪০ Untitled Document

সদ্য সংবাদ

 ফেনীতে কৃষি জমির মাটি  কাটার দায়ে ৩ জনের জরিমানা

Untitled Document
হালনাগাদ :২০১৯-০২-১১, ১১:০৫

প্রতিনিধী

স্টার লাইন ডেস্ক: ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের কসবা এলাকায় অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার দায়ে ৩ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত। রবিবার সকাল ১০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: নুরের জামান চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় কৃষি জমিতে অবৈধভাবে মাটি খনন করে জমির শ্রেণী পরিবর্তনের অপরাধে নুরুল হুদা (৬৫), কামাল উদ্দিন (৫৫) ও মো: সাঈদুল হক (২৮) নামের ৩ ব্যক্তিকে ২৫ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং মাটি কাটার ১ টি স্কেভেটর মেশিন অকেজো করা হয়। একই সময়ে মাটি বহনকারী পিকআপ গাড়ির ড্রাইভার মো: নুর উল্লাহ (৪৫) ও বাবলু (২২) কে লাইসেন্স ব্যতীত গাড়ী চালানো অপরাধে ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। 
একইদিন ওই এলাকার ‘মেসার্স কসকা রাইচ মিল এন্ড অটো সয়া প্রসেসিং” কারখার মালিককে জরিমানা করা হয়। এ সময় রাইচ মিলে অবৈধ র‌্যাক্সিন বস্তা ব্যবহারের অপরাধে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন এবং পরিবেশ দূষণরোধকল্পে বাধ্যতামূলকভাবে পণ্যে পাটজাত মোড়ক ব্যবহারে নির্দেশনা প্রদান করেন। 
একইদিন দুপুরে ফেনী শহরের জেল রোড়স্থ পিটি আই গেইটের সামনে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে মো: আরিয়ান রিয়াজ (১৯) ও মো: জুয়েল (২০) কে ২শ গ্রাম গাঁজাসহ ২জনকে আটক করা হয়। আটককৃত ২জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক অমর কুমার সেনসহ মোবাইল কোর্ট অভিযানের ব্যাটেলিয়ন আনসার সদস্যরা সহযোগীতা করেন। 
 

February 2019

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

সর্বাধিক পঠিত
জেলা সংবাদ
সংশ্লিষ্ট সংবাদ