মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯  ৭ কার্তিক ১৪২৬, ২১ সফর, ১৪৪১ Untitled Document

সদ্য সংবাদ

১০ বছর পর ফেনী জেলা বিএনপির নতুন কমিটি ঘোষনা

Untitled Document
হালনাগাদ :২০১৯-১০-০৪, ১৫:৩০

অথার নাম

বিশেষ প্রতিনিধি: দীর্ঘ দিনের নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শেখ ফরিদ বাহারকে আহবায়ক ও আলাল উদ্দিন আলালকে সদস্য সচিব করে ৪৬ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। গতকাল বিএনপির সহ দপ্তর সম্পাদক বেলাল আহাম্মেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, ২০০৯ সালে মেজর (অব:) সাঈদ ইস্কান্দারকে সভাপতি ও জিয়া উদ্দিন মিস্টারকে সাধারণ সম্পাদক করে সম্মেলনের মাধ্যমে ফেনী জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। মেজর (অব:) সাঈদ ইস্কান্দারের মৃত্যুর পর সহ-সভাপতি এডভোকেট আবু তাহেরকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। এর পর থেকে বিভিন্ন সময় জেলা বিএনপির নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হলেও তা আলোর মুখ দেখেনি। বিভিন্ন সময়ে সাবেক সংসদ সদস্য অধ্যাপক জয়নাল আবেদন ভিপি ও যুবদল সভাপতি গাজী মানিককে নিয়ে নানা জল্পনা কল্পনা থাকলেও অবশেষে সভাপতি ও সদস্য সচিব পদে তারা কেউ আসীন হতে পারেনি। তবে কমিটির দায়িত্বে যারাই আসুক জোরালো আন্দোলনের মাধ্যমে বেগম জিয়ার মুক্তি নিশ্চিত করে অবৈধ সরকারকে উৎখ্যাত করাই হবে নতুন কমিটির চ্যালেঞ্জ। এমটি ভাবছেন তৃণমূল নেতাকর্মীরা।
জেলা বিএনপির একটি সূত্র জানায়, গতকালের ঘোষিত কমিটিতে সাবেক ছাত্র নেতাদের ব্যাপক দাপট দেখা গেছে। এদের মধ্যে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এয়াকুব নবী, আতাউল হক অশ্রু, কামরুল আহসান মাসুদ, আমান উদ্দিন কায়সার সাব্বির, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান পিপুল, সদর সভাপতি নুর হোসেন সেলিম, সাধারণ সম্পাদক আবুল খায়ের লিংকন, দাগনভূঞা সভাপতি সাইফুর রহমান রতন, সোনাগাজী সভাপতি জামাল উদ্দিন সেন্টুসহ জেলা ছাত্রদলের সাবেক প্রভাবশালী ডজনখানিক নেতার নাম উঠে এসেছে নতুন কমিটিতে। দীর্ঘদিন মান অভিমানে দলীয় কর্মসূচিতে এসব নেতাদের কয়েকজনকে দেখা না গেলেও যোগ্যতা ও জনপ্রিয়তার কারণে তারা পুনরায় নেতৃত্ব পেয়েছেন বলে দলীয় সূত্র দাবি করে।
ঘোষিত নতুন কমিটির আহবায়ক শেখ ফরিদ বাহার জানান, দলীয় হাই কমান্ড যাদেরকেই যোগ্য মনে করেছে তাদেরকেই দায়িত্ব দিয়েছে। দলীয় নেতাকর্মীদের মান অভিমান ভেঙ্গে যাবতীয় বিবাদের অবসান ঘটিয়ে বেগম জিয়ার ফেনীতে জাতীয়তাবাদী শক্তিকে পুনরায় সু-সংগঠিত করাই আমাদের প্রধান দায়িত্ব বলে মনে করছি। সে জন্য তিনি দলের সর্বস্তরের নেতাকর্মীর সহযোগিতা চেয়েছেন।

 

October 2019

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

সর্বাধিক পঠিত
জেলা সংবাদ
সংশ্লিষ্ট সংবাদ