শুক্রবার ১৯ জানুয়ারী ২০১৮  ৫ মাঘ ১৪২৪, ১ জুমাদিউল আউয়াল, ১৪৩৯ Untitled Document

সদ্য সংবাদ

মার্চ মাসে শুরু হচ্ছে সকল মুক্তিযোদ্ধাদের কবর তৈরী ও বধ্যভূমি সংরক্ষণের কাজ -ফেনীতে মুক্তিযোদ্ধা মন্ত্রী

Untitled Document
হালনাগাদ :২০১৭-১২-২৩, ২৩:২৮

অনলাইন ডেস্ক নিউজ

শেখ আবদুল হান্নান, সোনাগাজী:
মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত দেশের প্রত্যেক বধ্যভূমি পৃথক ডিজাইনে ও পুরো দেশে মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনের করে তৈরী করা হবে। যাতে আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে এবং বছরের পর বছর যাতে মানুষ এসব কবর ও বধ্যভূমি দেখে সম্মান এবং শ্রদ্ধা প্রদর্শন করে। আগামী তিন (মার্চ-২০১৮) মাসের মধ্যে নির্ধারিত ডিজাইনে বধ্যভূমি ও মুক্তিযোদ্ধাদের কবর তৈরীর কাজ শুরু হবে। শনিবার সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের আমিরাবাদ বিসি লাহা স্কুল এন্ড কলেজের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এসব কথা বলেন। এসময় মুক্তিযোদ্ধা মন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচন সাংবিধানিক পন্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে বলে জানান।
প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপিকা শিরিন আক্তার, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ঢাকার সেক্রেটারী এবং এলজিইডির প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার আমিনুর রশিদ চৌধুরী মাসুদ, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেড় এম কামরুল আনাম, শহীদ শহীদুল্লাহ কায়সারের পতœী সাবেক সংসদ সদস্য পান্না কায়সার, শিক্ষাবিদ ও গবেষক লক্ষী সাহা, দেব কন্যা সেন, এফবিসিসিআইর পরিচালক ও নাট্যব্যক্তিত্ব শমী কায়সার, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আবুল হোসেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ লুৎফা খানম ও আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম  প্রমূখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র জহির উদ্দিন মাহমুদ লিপটন। এর আগে সকাল সাড়ে ৯টায় প্রথম পর্বের বর্ণাঢ্য আয়োজনের শুভ উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়। এরপর একটি শোভাযাত্রা নবাবপুর বাজার প্রদক্ষিণ শেষে স্কুল প্রাঙ্গণে গিয়ে মিলিত হয়।

প্রসঙ্গত; ১৯১৭ সালে বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষক ভবানী চরণ লাহা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। এবং ২০১৫ সালে এটি স্কুল এন্ড কলেজে রুপান্তরিত হয়।

 

January 2018

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

সর্বাধিক পঠিত
জেলা সংবাদ
সংশ্লিষ্ট সংবাদ